পুরুষদের জন্য হেয়ার কেয়ার টিপস

অনেক পুরুষেরা একটি হেয়ার কেয়ারের প্রচলিত ব্যবস্থা বজায় রাখা উপেক্ষা করে ঝোঁকে হয়। তবে, কিছু সহজ উপায় অনুসরণ করে, আপনার যে আপনি প্রতিদিনে স্বাস্থ্যকর ও দারুণ-চেহারা কেশ আছে এর নিশ্চয়তা করতে পারেন। আমাদের সাজানো নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং একটি হেয়ার কেয়ারের রুটিন বজায় রাখা কত সহজ তা খুঁজে বের করে আপনি বিস্মিত হবেন।

1. খুব প্রায়ই আপনার কেশের ওয়াশ করবেন না।

একটা-কিছু যা অধিকাংশ পুরুষেরা তাদের কেশকে বেশি ধোয়ার ঝোঁকে থাকে। অত্যধিক ধৌতকরণ আপনার মাথার খুলি থেকে প্রয়োজনীয় তেল হারানো দিকে আপনাকে নিয়ে যেতে পারে।

Courtesy- iheartorganizing.com

2. আপনার কেশের পুষ্টিবিধান করুন।

আমাদের কেশের পুষ্টির প্রয়োজন এবং একা শ্যাম্পু সেই কাজ করে না। একটি শ্যাম্পু দিয়ে আপনার কেশের ধুয়ে নেওয়ার পরে একটি পোলিশ হিসাবে হেয়ার কন্ডিশনার ট্রিট করুন। আপনার প্রতিটি ধোয়া পরে একটি কন্ডিশনার ব্যবহার করেন এটা অত্যন্ত বাঞ্ছনীয়। আপনি এছাড়াও গভীর কন্ডিশনার সঙ্গে শুষ্কতা এবং ভাঙনের প্রতি ট্রিট প্রতি পনেরো দিন অন্তর এই সম্পূরক করতে পারেন।

hair-care-men-shampoo

3. আপনার কৈশের পণ্য ব্যবহারে সীমিত করুন।

এটি সপ্তাহ শেষে একটি পার্টি বা অফিসে একটি সভা হউক না কেন, হেয়ারষ্টাইলিং পণ্যের ব্যবহার করা এটা একটি রুটিন যা বেশিরভাগ পুরুষদের মধ্যে প্রলুব্ধ ভালবাসা হয়।কিছু সময় পণ্যগুলি যেমন হেয়ার ওয়াক্স, জেল এবং mousse আপনাকে উপলক্ষের জন্য dapper চেহারা দিতে পারে, কিন্তু এরসাথে রাসায়নিকগুলি আপনার কেশের স্বাস্হ্যকে ঝুঁকিতে রাখে। কয়েকটি বিশেষ অনুষ্ঠানে এইসব হেয়ারশৈলীর পণ্য ব্যবহার করা এটা সীমিত করুন এবং আপনার কেশের রাসায়নিক ব্যাতিত প্রাকৃতিক টেক্সচার সাগ্রহে গ্রহণ করুন।

4. একটি নিরাপদ কেশেরর রঙ বাছাই করুন।

এটি একটি সর্বজনীন সত্য যে পুরুষদের অনেক তাদের তাদের 30বছরের মধ্যে কেশের রঙ ধূসর হয়ে যায়। তবে, অনেক সময়, কেউ অ্যামোনিয়া ভিত্তিক রং বেছে নিতে পারেন যা ক্ষতিকারক হতে পারে। গোদরেজ এক্সপার্ট রিচ ক্রেম এটি শুধুমাত্র অ্যামোনিয়া মুক্ত নয় বরং এটির অ্যালো প্রোটিন সূত্র পুষ্টিও সরবরাহ করে।

5. স্বাস্থ্যকর খাবার খান, স্বাস্থ্যকর চেহারার হোন।

এই পরামর্শের উপর যথেষ্ট জোর করা যাবে না। আপনার কেশের অবস্থা ব্যাপকভাবে আপনার নিয়মিত খাদ্য গ্রহণ এবং আপনার জীবনধারার উপর নির্ভর করে। কেশের বৃদ্ধি এবং শক্তি উন্নতি বর্ধনে ভিটামিন বি কমপ্লেক্স সমৃদ্ধ খাবার এবং দস্তা সমৃদ্ধ খাবার অন্তর্ভুক্ত করুন। প্রচুর পরিমাণে জল পান করা শুধুমাত্র আপনার শরীরকে জলয়োজিত রাখে না কিন্তু এছাড়াও আপনার কেশগুলিকে চকচকে করে তোলে। অতএব, আপনার জন্য পরিষ্কার খাবার গ্রহণ এবং সুস্থ থাকা এটা গুরুত্বপূর্ণ।

এগুলি কিছু সহজ কেশের কেয়ার পরামর্শ যা প্রত্যেক মানুষকে তার রুটিনের অংশ করা আবশ্যক। যদি আপনি আপনার কেশের রঙ করার পরিকল্পনা করেন এবং কোথায় শুরু করবেন তা জানেন না, তাহলে আমরা একটি তালিকা রেখেছি a যা আপনাকে প্রাথমিক ভাবে অনেক সাহায্য করবে।.

Feature Image Courtesy – gearupindia.in

 

লেটেস্ট স্টোরিজ

গোদরেজ এক্সপার্ট ভিডিওস - টেলিভিশনের কমের্শালস দেখুন

অব গোদরেজ এক্সপের্ট রিচ ক্রেম কে সাথ রুকনা নহি, ওকে !

গোদরেজ এক্সপার্ট ভিডিওস - টেলিভিশনের কমের্শালস দেখুন

অব গোদরেজ এক্সপের্ট রিচ ক্রেম কে সাথ রুকনা নহি, ওকে !